32.3 C
Dhaka
July 23, 2019
সোশ্যাল মিডিয়া

খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় ব্রিফ করবেন সিআইএ প্রধান

সৌদি সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের ঘটনায় মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিআইএ) এ পর্ষন্ত যা জানতে পেরেছে, সে সম্পর্কে বিস্তারিত বর্ণনা করতে সম্মত হয়েছে সংস্থাটি। এ ব্যাপারে সিআইএ’র পরিচালক জিনা হাসপেল সিনেট নেতৃবৃন্দের কাছে আজ মঙ্গলবার ব্রিফ করবেন।

তবে কোথায় এটি হতে যাচ্ছে তা জানাতে অস্বীকৃতি জানিয়েছে সিআইএ।

এদিকে, সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের ঘটনা তদন্তে সৌদি আরব আঙ্কারাকে সহযোগিতা করতে ব্যর্থ হলে ঘটনাটি জাতিসংঘে তুলবে তুরস্ক। বর্বর ওই হত্যাকাণ্ডের ঘটনা তদন্তের জন্য দেশটি আনুষ্ঠানিকভাবে জাতিসংঘকে অনুরোধ করতেও পারে।  সম্প্রতি ওয়াশিংটনে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর সঙ্গে বৈঠকের পর তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন।

তিনি বলেন, খাশোগি হত্যার ঘটনায় সৌদি আরবের সঙ্গে এ পর্যন্ত যে যোগাযোগ প্রতিষ্ঠিত হয়েছে তাতে আংকারা সন্তুষ্ট নয়।
তিনি জোর দিয়ে বলেন, ওয়াশিংটন পোস্ট পত্রিকার এ কলামিস্টকে হত্যার জন্য কে নির্দেশ দিয়েছে সেই সত্য এতদিন বেরিয়ে আসা উচিত ছিল।

চাভুসওগ্লু বলেন, আমরা সহযোগিতার বিষয়ে সৌদি আরবের দেয়া প্রস্তাব কোনো দ্বিধা ছাড়াই গ্রহণ করেছি। কিন্তু এখন আমরা যে সহযোগিতা চাই তা কাঙ্ক্ষিত পর্যায়ে নেই; আমরা এখনো অনেক প্রশ্নের জবাব পাই নি। যদি এখানে অচলাবস্থার সৃষ্টি হয় এবং পূর্ণাঙ্গ সহযোগিতা না পাই তাহলে আন্তর্জাতিক তদন্তের জন্য আমরা আবেদন জানাব।  তিনি ইস্যুটি জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের কাছেও তুলেছেন বলে জানান চাভুসওগ্লু।
গত ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটের ভেতরে সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করা হয়

Related Articles

উপজেলা চেয়ারম্যান জাকির হোসাইনের কাছে তিনটি দাবী নিয়ে প্রবাসীর খোলা চিঠি

Staff Correspondent

সুদানে ১৫০ নারীকে ধর্ষণের অভিযোগ!

Staff Correspondent

দুটি উপায় অনুসরণ করলেই উধাও হবে ক্যান্সার

Staff Correspondent