29 C
Dhaka
May 23, 2019
চলচ্চিত্র বিনোদন

জাজ মাল্টিমিডিয়ার মোটা নায়িকা চাই ফেসবুকে ঘোষণা

যেখানে চলচ্চিত্রের প্রযোজক ও পরিচালকেরা হন্যে হয়ে জিরো ফিগারের নায়িকা খুঁজছেন, সেখানে মোটা নায়িকা চেয়ে  চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে ফেসবুকে ঘোষণা দেয়া হয়েছে।
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গতকাল জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে দেয়া স্ট্যাটাসের শিরোনাম ছিল ‘নায়িকা আবশ্যক’। তাতে বলা হয়েছে, ‘একটি নতুন সিনেমার জন্য নতুন নায়িকা আবশ্যক। ফিগার অনেক মোটা হতে হবে। আমাদের গল্পের নায়িকা অনেক মোটা। তাই অনেক মোটা না হলে যোগাযোগ না করার অনুরোধ করা হলো।’

এ বিষয়ে জাজ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান আবদুল আজিজ জানান, শিগগিরই তার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে একটি ছবি হবে। ছবির কাহিনীটিই এমন যে নায়িকা মোটা আর নায়ক স্লিম। ছবিটির কাহিনী তিনি নিজেই লিখেছেন। সেই ছবির প্রধান চরিত্রের মানুষটি হলেন একজন স্থূলকায় নায়িকা।

তিনি জানান, আগ্রহীকে অবশ্যই ১৬ থেকে ২১ বছর বয়স এবং ৫ ফুট ৪ ইঞ্চি উচ্চতার হতে হবে। পড়াশোনা ন্যূনতম এসএসসি এবং জীবনবৃত্তান্ত ফেসবুক স্ট্যাটাসে দেয়া ই-মেইলে পাঠাতে হবে। কোনো অবস্থাতেই ইনবক্স করা যাবে না।

পাঁচ বছর আগে ‘ভালোবাসার রং’ সিনেমা দিয়ে চলচ্চিত্র ব্যবসার সাথে যুক্ত হন আবদুল আজিজ। এই সময়ের মধ্যে প্রতিষ্ঠানটি থেকে প্রায় অর্ধশত সিনেমা তৈরি হয়েছে। এই প্রযোজক তার ছবির জন্য বেছে নেয়া নায়ক-নায়িকাদের ফিগার আকর্ষণীয় করার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়েছেন। কিন্তু এবারই প্রথম স্থূলকায় নায়িকা নিয়ে ছবি তৈরির ঘোষণা দিয়েছেন।

জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে গত ৩০ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘দহন’ ছবিটি। এখানে অভিনয় করেছেন সিয়াম ও পূজা চেরি। ছবিটি এখনো দেশের কয়েকটি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে।

অস্কার থেকে ‘ডুব’ বাদ
অন্যান্য বারের মতো বিশ্ব চলচ্চিত্রের মর্যাদাসম্পন্ন পুরস্কার অস্কারের সংক্ষিপ্ত তালিকাতেই স্থান করে নিতে পারেনি বাংলাদেশের ছবি। অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস ১৮ ডিসেম্বর ৯১তম অস্কারের সেরা বিদেশী ভাষার ছবির সংক্ষিপ্ত তালিকা ঘোষণা করেছে। সেখানে নেই বাংলাদেশ থেকে পাঠানো মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’। এ দিন ই-মেইলে অস্কারের প্রচারণা বিভাগ থেকে এসব তথ্য জানানো হয়।
৯১তম অস্কারের বিদেশী ভাষার ছবি বিভাগে জমা পড়ে ৮৭টি দেশের চলচ্চিত্র। এর মধ্যে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছে বহুল আলোচিত ‘ডুব’। নন্দিত কথাশিল্পী হুমায়ূন আহমেদের জীবনের একটি বিতর্কিত অংশ নিয়ে এটি তৈরি হয়েছে বলে ধারণা করেন দর্শক-সমালোচকেরা। এতে অভিনয় করেছেন বলিউড অভিনেতা ইরফান খান, নুসরাত ইমরোজ তিশা, কলকাতার পার্নো মিত্রসহ অনেকে।

Related Articles

‘হ্যাটট্রিক’ শীর্ষ ধনী সালমান, পতন শাহরুখের

Staff Correspondent

শিল্পী আতিক হাসান গাইলেন কবি মেহেদী হাসানের কথায়

Staff Correspondent

নিহতদের প্রতি সমবেদনা জানাতে জন্মদিনে উচ্ছ্বাস করেননি শাকিব খান

Bhumihin Barta