32.3 C
Dhaka
July 23, 2019
চলচ্চিত্র বিনোদন

জিরো’-কে টপকে বাংলার প্রেক্ষাগৃহে হাউসফুল ‘রসগোল্লা’

মুক্তির পর থেকে ধুঁকছে ‘জিরো’। এখনও গুছিয়ে ব্যবসা করে উঠতে পারেনি। আর একই দিনে মুক্তি পেয়ে বাংলা ছবি ‘রসগোল্লা’ হল কাঁপাচ্ছে। বড়দিনে গোটা বাংলায সবক’টি শো ছিল হাউসফুল।

শুক্রবার পশ্চিমবঙ্গে একসঙ্গে মুক্তি পেয়েছে তিনটি ছবি। আনন্দ এল রাইয়ের ‘জিরো’, পাভেলের ‘রসগোল্লা’ আর রাজ চক্রবর্তীর ‘অ্যাডভেঞ্চারস অফ জোজো’। এর মধ্যে প্রথম থেকেই ‘জিরো’ ছবির পাল্লা ছিল ভারী। তার প্রথম এবং প্রধান কারণ শাহরুখ খান। বড় স্টার, বড় ব্যানার, নামী পরিচালক। ফলে শহরের মাল্টিপ্লেক্স আর সিঙ্গল স্ক্রিন ঝুঁকেছিল সেই দিকেই। পরিস্থিতি এমন হয়েছিল যে বাংলা ছবিগুলোর জন্যই পাওয়া যাচ্ছিল না সিঙ্গল স্ক্রিন। একটি সাংবাদিক বৈঠক করে টিম ‘রসগোল্লা’ জানিয়েওছিল সেই কথা। সংস্থার পক্ষ থেকে শাহরুখ খানকে আবেদন করা হয়েছিল। বলা হয়েছিল, তিনি বাংলার ব্র্যান্ড অ্যাম্বাস্য়াডর। ফলে এখানকার সমস্যা তিনি বুঝবেন। ‘রসগোল্লা’ ছবিটি শুধু একটি চলচ্চিত্রই নয়, এটি বাংলার ঐতিহ্যশালী ইতিহাসের একটি অঙ্গ। এমন ছবি দেখার সুযোগ সকলেরই পাওয়া উচিত। ছবির জন্য যে একেবারে কোনও সিঙ্গল স্ক্রিন মেলেনি, তা নয়। কিন্তু আরও যদি কয়েকটি পাওয়া যেত, মানুষ আরও ভালভাবে জানতে পারত ‘রসগোল্লা’-র ইতিহাস। শাহরুখ যদি চান তবেই তা হতে পারে। কারণ হল মালিকরা তাঁর জন্যই ‘জিরো’-কে প্রাধান্য দিতে ব্যস্ত।

কিন্তু এবার দেখা গেল যতগুলি হলে মুক্তি পেয়েছিল ‘রসগোল্লা’, প্রতিটিতেই হাউসফুল। তাও যদি শুধু কলকাতার মাল্টিপ্লেক্স বা সিঙ্গল স্ক্রিন হত, একটা কথা ছিল। গোটা পশ্চিমবঙ্গের প্রতিটি হলে রমরমিয়ে চলছে ছবিটি। খবরটি শোনার পর অনেকেই বলছে, যে কোনও সিনেমায় কনটেন্ট যে আসল রাজা, তা আরও একবার প্রমাণ করে দিল পাভেলের ‘রসগোল্লা’।

Related Articles

নিহতদের প্রতি সমবেদনা জানাতে জন্মদিনে উচ্ছ্বাস করেননি শাকিব খান

Bhumihin Barta

তারেক মাসুদকে গুগলের শ্রদ্ধা

Staff Correspondent

রণবীরের সঙ্গে সম্পর্ক বিচ্ছেদ আশীর্বাদের মতো : ক্যাটরিনা

Staff Correspondent