32.3 C
Dhaka
July 23, 2019
খেলাধুলা

টার্নার তাণ্ডবে হারল ভারত

ভারতীয় ইনিংসে সেঞ্চুরি করেছেন শিখর ধাওয়ান। সেঞ্চুরি করেছেন অস্ট্রেলিয়ার পিটার হ্যান্ডসকম্বও। কিন্তু এই দুই সেঞ্চুরিয়ানকে ছাপিয়ে রোববারের ম্যাচে আলোচনায় অ্যাস্টন টার্নার। ২৬ বছর বয়সী এই মিডল অর্ডার ব্যাটসম্যানের তাণ্ডবেই ভারতের দেওয়া পাহাড় সমান লক্ষ্য তাড়া করে জিতেছে অস্ট্রেলিয়া। সেই সাথে সিরিজ সমতায়ও ফিরেছে সফরকারীরা।

মোহালিতে টার্নার আসলে ভারতের বাড়া ভাতে ছাই দিয়েছেন। তার ৪৩ বলে অপরাজিত ৮৪* রানের এক অবিশ্বাস্য ইনিংসেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয়ের স্বপ্ন চুরমার হয়ে গেছে বিরাট কোহলিদের। বুধবার দিল্লিতে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডেটি এখন সিরিজ নির্ধারনী ম্যাচ।

এদিন টস জিতে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ান ও রোহিত শর্মার ব্যাটে ভর দিয়ে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩৫৮ রান করে ভারত। ওপেনিং জুটিতেই আসে ১৯৩ রান। ব্যক্তিগত ৯৫ রানে আউট হয়ে যান রোহিত। তার ৯২ বলের ইনিংসটিতে ছিল ২টি ছক্কা ও ৭টি চারের মার।

তবে অন্য ওপেনার শিখর ধাওয়ান তুলে নেন ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি। প্যাট কামিন্সের বলে আউট হওয়ার আগে ৩টি ছক্কা ও ১৮টি চারে সাজিয়ে ১১৫ বলে ১৪৩ রান করেন তিনি। ঋশভ পান্ত ৩৬, লোকেশ রাহুল ২৬ ও বিজয় শঙ্কর ২৬ রান করেন।

অস্ট্রেলিয়ার হয়ে ৭০ রানে ৫ উইকেট নিয়েছেন কামিন্স। জোই রিচার্ডসন নিয়েছেন ৩ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ১২ রানে ২ উইকেট হারিয়ে ফেলে অস্ট্রেলিয়া। এরপর অবশ্য উসমান খাজা ও হ্যান্ডসকম্বের জুটিতে ঘুরে দাঁড়ায় তারা। এই জুটিতে আসে ১৯২ রান। ব্যক্তিগত ৯১ রানে আউট হয়ে যান খাজা।

পাঁচ নম্বরে নেমে গ্লেন ম্যাক্সওয়েল শুরু থেকে পিটিয়ে খেললেও দীর্ঘ করতে পারেননি ইনিংসটি। ১৩ বলে ২৩ রান করে আউট হয়ে যান তিনি। তার কিছুক্ষণ পর আউট হন হ্যান্ডসকম্বও। তার আগে অবশ্য ১০৫ বলে ১১৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন তিনি। মেরেছেন ৩টি ছক্কা ও ৮টি চার।

এরপরই শুরু টার্নার তাণ্ডব। ৬টি ছক্কা ও ৫টি চারে সাজিয়ে ৪৩ বলে অপরাজিত ৮৪* রান করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন তিনি। জয়ের পথে ৪৭.৫ ওভারে ৬ উইকেটে ৩৬৯ রান করে অস্ট্রেলিয়া। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন টার্নার।

ভারতের হয়ে ৬৩ রানে ৩ উইকেট নিয়েছেন জসপ্রিত বুমরাহ।

Related Articles

চমক দেখাতে পারবেন এবারের আসরেঃ মুশফিক

Staff Correspondent

ব্যালন ডি’অর জিতে যা বললেন মডরিচ

Staff Correspondent

৮ গোলের ম্যাচে বার্সেলোনাকে বাঁচালেন ‘বদলি’ মেসি

Bhumihin Barta