29 C
Dhaka
May 23, 2019
খেলাধুলা

দেশে ফিরেছেন মোশাররফ রুবেল

ভূমিহীন বার্তা ডেস্ক : সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে সফল অস্ত্রোপচার শেষে গতকাল সন্ধ্যায় দেশে ফিরেছেন ব্রেইন টিউমারে আক্রান্ত জাতীয় দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় হযরত শাহজালাল (র) বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

গত মঙ্গলবার সম্পন্ন হয় জাতীয় দলের একসময়ের স্পিনার এবং ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফরমার মোশাররফ রুবেলের মাথায় ব্রেইন টিউমারের সফল অস্ত্রোপচার। দেশে ফিরে বারিধারায় নিজ বাসায় নিরিবিলি সময় কাটাচ্ছেন রুবেল।

স্বস্তির ব্যাপার হলো, মোশাররফ রুবেলের ব্রেইন টিউমারে ক্যান্সারের কোনো জীবাণু পাওয়া যায়নি। এ কারণে ক্যান্সারের হাত থেকে পুরোপুরি শঙ্কামুক্ত তিনি।

তবে কেমো এবং রেডিওথেরাপি দিতে আগামী মাসে আরও একবার সিঙ্গাপুর যেতে হবে বাঁহাতি এই স্পিনারকে। প্রতি মাসেই নিয়ম করে দিতে হবে এই থেরাপি, যাতে করে টিউমারটা নতুন করে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে। তাই এই চিকিৎসা পদ্ধতিটা বেশ ব্যয়বহুল।

মাউন্ট এলিজাবেথ হাসপাতালের বিখ্যাত নিউরো সার্জন এলভিন হংয়ের তত্ত্বাবধানে গত মঙ্গলবার, বাংলাদেশ সময় সকাল ৬টায় অস্ত্রোপচার শুরু হয় রুবেলের। পুরো অস্ত্রোপচার শেষ হতে প্রায় সাড়ে তিন ঘণ্টার মতো সময় লাগে। সফল অস্ত্রোপচারের কিছুক্ষণ পরই জ্ঞান ফেরে ৩৭ বছর বয়সী এ ক্রিকেটারের।

এরপর মোটামুটি সুস্থ আছেন, তবে খেলার মতো ফিট হওয়া এখনই সম্ভব নয়। শনিবার দেশে ফেরার পর চিকিৎসকের পরামর্শ মতোই চলতে হবে তাকে।

Related Articles

আবাহনীর সঙ্গে জিতেছে রূপগঞ্জও

Bhumihin Barta

শীর্ষেই থাকলেন সাকিব

Staff Correspondent

বিশ্বকাপ পর্যন্ত কোনোভাবেই সমঝোতা করবেন না মাশরাফি

Staff Correspondent