25 C
Dhaka
May 29, 2020
প্রযুক্তি

ফোর্বসের সেরাদের তালিকায় বাংলাদেশের দুই তরুণ

ভূমিহীন বার্তা ডেস্ক : মার্কিন সাময়িকী ফোর্বসের এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সেরা তরুণ উদ্যোক্তার তালিকায় স্থান পেয়েছেন দুই বাংলাদেশি। এরা হলেন কার্টুনিস্ট মোরশেদ মিশু (২৫) ও পাঠাও এর সহ-প্রতিষ্ঠাতা হোসেন ইলিয়াস (২৯)।

এশিয়ার ২৩টি দেশ ও অঞ্চল থেকে ৩০০ জন সফল তরুণ উদ্যোক্তাকে নিয়ে মঙ্গলবার এ তালিকা প্রকাশ করে ফোর্বস। তালিকায় স্থান পাওয়া সবারই বয়স ৩০ এর নিচে। এদের মিলেনিয়ালস বলা হয়।

২০১৯ সালের ‌‌থার্টি আন্ডার থার্টি শিরোনামের এই তালিকা ১০ বিভাগে ভাগ করা হয়েছে। যেখানে মিডিয়া, মার্কেটিং এবং অ্যাডভার্টাইজিং বিভাগে মোরশেদ মিশু প্রথম এবং হোসেন ইলিয়াস কনজুমার টেকনোলজি বিভাগে দশম অবস্থানে রয়েছেন।

গত বছর বাংলাদেশ থেকে এ তালিকায় ছিলেন আয়মান সাদিক ও সাজিদ ইকবাল।

রাজধানী ঢাকায় এই মুহূর্তে সবচেয়ে জনপ্রিয় রাইড শেয়ারিং সেবা পাঠাও এর সহ-প্রতিষ্ঠাতা হোসেন ইলিয়াস। প্রযুক্তি কাজে লাগিয়ে মানুষকে সেবা ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করায় তিনি এ তালিকায় স্থান পেয়েছেন।

‘গ্লোবাল হ্যাপিনেস চ্যালেঞ্জ’ কার্টুন নিয়ে তালিকায় এসেছে মোরশেদ মিশু। এই চ্যালেঞ্জে মিশু বিশ্বজুড়ে চলমান ভয়াবহ বিভিন্ন যুদ্ধের ওপর কার্টুন বা ব্যঙ্গচিত্র তৈরি করে আলোচনায় আসেন।


Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home2/bhumihinbarta/public_html/wp-includes/functions.php on line 4344