28 C
dhaka
রবিবার, ১৬ই আগস্ট, ২০২০ ইং | ১লা ভাদ্র, ১৪২৭ বঙ্গাব্দ | রাত ১:২২
ভূমিহীন বার্তা

বান্দরবানের রুমা উপজেলায় বন্যার্তদের মাঝে এাণ বিতরণ চলছে।

ডেভিড সাহা বান্দরবান প্রতিনিধি-২১-০৭-২০১৯।
বান্দরবানের রুমায় প্রবল বর্ষনের ক্ষতি গ্রস্থ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ চলছে।
গতকাল শনিবার বিকালে রুমা সদর ইউনিয়নের এডেন রোড, লুংঝিরি পাড়া ও রুমা বাজার মারমা লাইনে ৫৮পরিবাবারের মধ্যে এসব ত্রাণ সামাগ্রী উপজেলা প্রশাসনের ত্রাণ শাখা থেকে বিতরণ করা হয়।
সংশ্লিষ্ট সূত্র জানায় গত ৭জুলাই থেকে টানা সাপ্তাহ ধরে প্রবল বর্ষণের ফলে এলাকায় পাহাড় ধস ও বন্যায় ঘর-বাড়ি, ধান্য জমি, সবজি ক্ষেতসহ বিভিন্ন ফলজ বাগানের ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এছাড়াও বন্যায় খামার বাড়িসহ সাঙ্গু নদী উপত্যকায় অবস্থিত সবজি ক্ষেত ও বসতি বাড়িগুলো পানিতে ডুবে তলিয়ে যায়। এসময় গরু-ছাগল ও হাঁসমুরগিসহ গৃহ পালিত   অসংখ্য পশুপাখি মারা যায়।  এতে  বন্যায় কবলিত লোকজন আশয়হীন হয়ে পড়ে। ফলে জনজীবন বিপন্ন হবার উপক্রম শুরু হয়। এসব ক্ষতিগ্রস্থ লোকজনের পাশে এগিয়ে আসে উপজেলা প্রশাসন। শুরু হয় ত্রাণ বিতরণ।
তারই ধারাবাহিকতায় শনিবার বিকালে সদর ইউনিয়ন পরিষদের প্রাঙ্গণে ক্ষতিগ্রস্ত ৫৮ পরিবারের মাঝে এসব ত্রাণ সামগ্রি বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামসুল আলম। আরো ছিলেন উপজেল মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা ও  সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামসুল আলম জানান এপর্যন্ত ১৭০পরিবারকে ত্রাণ সমাগ্রী বিতরণ করা হয়েছে।   প্রবল বর্ষণের ক্ষতিগ্রস্তদের বিতরণের জন্য এখনো উপজেলায় পর্যাপ্ত ত্রাণ সামগ্রী মজুদ আছে। এবং যোগাযোগব্যবস্থা উন্নতি হলে বান্দরবান  জেলা পরিষদ ও জেলা প্রশাসক হইতে আরো বরাদ্দ পাওয়া যাবে বলে জানান।

আরও পড়ুন...

ভূমিহীনদের অনশন কর্মসূচীবগুড়ার শেরপুরে ভূমিদস্যুদের বিরুদ্ধে ভূমিহীনদের অনশন কর্মসূচী

অনলাইন ডেস্ক. ভূমিহীন বার্তা

সাভারে ভূমিহীন আন্দোলনের কর্মীসভা

অনলাইন ডেস্ক. ভূমিহীন বার্তা

বান্দরবানে রোয়াংছড়ি উপজাতিয় ছাত্রীকে ধর্ষণের চেষ্টা কালে আটক ১

অনলাইন ডেস্ক. ভূমিহীন বার্তা