21 C
dhaka
শুক্রবার, ২২শে জানুয়ারি, ২০২১ ইং | ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | দুপুর ১২:৩১
ভূমিহীন বার্তা

বসুন্ধরা গ্রুপের বিরুদ্ধে প্রতারণা ও অনিয়মের অভিযোগ টাউন ভিউ প্লট মালিকদের

বসুন্ধরা গ্রুপের বিরুদ্ধে প্রতারণা ও অনিয়মের অভিযোগ করেছে টাউন ভিউ প্লট মালিক সমবায় সমিতি। সম্প্রতি রাজধানীর শান্তিনগরস্থ ওয়াটার গার্ডেন রেস্টুরেন্ট এন্ড কনভেনশন হল-এ সমিতির দ্বিতীয় বার্ষিক সাধারণ সভায় এ অভিযোগ তুলেন সংগঠনের নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বলেন, বসুন্ধরা গ্রুপ প্লট ও জমি বিক্রির নামে নানাভাবে প্রতারণা করে আসছে। তাদের প্লট ও জমি ক্রেতাদের বিভিন্ন রকমের হুমকি-ধমকিসহ প্রাণনাশেরও হুমকি প্রদান করে আসছে। এমতাবস্থায় টাউন ভিউ প্লট মালিক সমিতির সদস্যবৃন্দ নিরাপত্তাহীনতায় ভুগছে।

তারা বলেন, টাউন ভিউ আবাসিক প্রকল্পের উন্নয়নের অর্থ ও প্লট বিক্রয় এর অর্থ আতœসাৎকারি ফরাজী গংদের বিরুদ্ধে বিভিন্ন প্রকার আইনগত ব্যবস্থা গ্রহণ ও তা অব্যাহত রাখা হবে। এছাড়া, টাউনভিউ আবাসিক প্রকল্প ও ইষ্টওয়েষ্ট প্রোপার্টি ডেভেলোপমেন্ট (প্রাঃ) লিঃ এর মধ্যে ২০০২ ও ২০০৫ সালে স্বাক্ষরিত চুক্তি মোতাবেক রাস্তাসহ অবকাঠামো সুযোগ-সুবিধা ব্যবহারের বিষয়ে ইষ্টওয়েষ্ট প্রোপার্টি ডেভেলোপমেন্ট (প্রাঃ) লিঃ কর্তৃক বাধা দেওয়ার তীব্র প্রতিবাদ করছি। তারা টাউন ভিউ আবাসিক প্রকল্পের প্লট গ্রহিতাদের প্লট উন্নয়ন এর বিরুদ্ধে বিভিন্ন স্বার্থান্বেষী মহল কৃত ষড়যন্ত্র এবং তা থেকে উত্তরনের জন্য সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

নেতৃবৃন্দ ফরাজী গংদের ষড়যন্ত্রের বিষয়ে সকলকে সজাগ থাকার অনুরোধ জানান। পাশাপাশি বসুন্ধরা গ্রুপের বিরুদ্ধে তদন্তপূর্বক কার্যকর ব্যবস্থা গ্রহণ করার জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহ্বান জানান।

সভায় উপস্থিত টাউন ভিউ প্লট মালিক সমবায় সমিতির সদস্যবৃন্দ প্লটের জমি ইষ্টওয়েষ্ট প্রোপার্টি ডেভেলোপমেন্ট (প্রাঃ) লিঃ বা অন্য কোন কোম্পানীকে কোন ভাবেই প্রদান বা হস্থান্তরে সম্মত নয় বলে একমত পোষণ করেন।

সমিতির ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ¦ হাফেজ কাজী মাওলানা মোহাম্মদ শামছুল হকের সভাপতিত্বে সাধারণ সভায় আরো উপস্থিত ছিলেন সমিতির সম্পাদক ও সরকারের সাবেক অতিরিক্ত সচিব এস, এম নুরুল আলম, সদস্য মোঃ শহিদুল্লাহ, বেগম জাহানারা আক্তার, আবুল কালাম আজাদ, প্রকৌশলী এনামুল হক, কাজী ফারুকুল ইসলাম, মোঃ আলতাফ মোল্লা, মোঃ জাহাঙ্গীর, সেলিম সাজ্জাদ, মোঃ মিনজার হোসেন খান, এ, কে, এম, জানে আলম, ডাঃ এ কে এম আনোয়ারুল হক, মোঃ শাহাদাত হোসেন, রতন কুমার দাস, কুমিল্লা ভিকটোরিয়া কলেজের অধ্যক্ষ মোঃ রুহুল আমিন প্রমুখ।

উল্লেখ্য যে, টাউন ভিউ আবাসিক প্রকল্পের প্রাক্তন চেয়ারম্যান মোঃ মোছলেহ উদ্দিন টাউন ভিউ প্লট মালিক সমবায় সমিতি লিঃ এর কার্য্যকরী কমিটির অনুরোধে সভায় উপস্থিত হয়ে টাউন ভিউ প্লট মালিক সমবায় সমিতি লিঃ এর প্রতিটি কার্য্যক্রমকে সমর্থন জানান।

আরও পড়ুন...

দলীয় প্রতীকের কারণে রক্তাক্ত পাবনার বেড়া উপজেলা

অনলাইন ডেস্ক ভূমিহীন বার্তা

খাস জমির অধিকার ভূমিহীন জনতার শ্লোগানে ভূমিহীন আন্দোলনের রংপুর বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক ভূমিহীন বার্তা

তেঁতুলিয়ায় ভূমিহীন মহিলার অর্পিত জমি দখলের পাঁয়তারা

অনলাইন ডেস্ক ভূমিহীন বার্তা